দখিনা দর্পণ ধোনি অবসরে যাওয়ায় শান্তিতে ঘুমাবেন পন্ত-রাহুল – দখিনা দর্পণ
Image

মঙ্গলবার  •  ২২ অগ্রহায়ণ ১৪২৮ • ০৭ ডিসেম্বর ২০২১

Add 1

ধোনি অবসরে যাওয়ায় শান্তিতে ঘুমাবেন পন্ত-রাহুল

প্রকাশিতঃ ১৮ অগাস্ট ২০২০, মঙ্গলবার, ৩:৪৯ পূর্বাহ্ন । পঠিত হয়েছে ১৬৯ বার।

ধোনি অবসরে যাওয়ায় শান্তিতে ঘুমাবেন পন্ত-রাহুল

স্পর্টস ডেস্ক : মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার পর মন খারাপ হয়নি কার? টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম—সামাজিক যোগাযোগ মাধ্যমে শুধু হাহাকার ধ্বনি। এমন এক কিংবদন্তির অভাব কীভাবে পূরণ করবে ভারত? ডিন জোন্স যেন সে প্রশ্নের উত্তর দিলেন। বেশ মজা করেই জানালেন, ধোনির অবসরে অন্তত দুজন মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন।

টেস্ট ক্রিকেট থেকে বহু আগেই নাম কাটিয়ে নিয়েছেন ধোনি। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ২০১৯ সাল পর্যন্ত সরব উপস্থিতি ছিল তাঁর। উইকেটের পেছনে তাঁর উপস্থিতি মানেই যে অধিনায়ক বিরাট কোহলির জন্য বড় এক দুশ্চিন্তা দূর হয়ে যাওয়া। কিন্তু বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর থেকেই আর মাঠে নামা হয়নি ধোনির। তাঁর অবর্তমানে কিছুদিন ঋষভ পন্ত ও তারপর কেএল রাহুলকে দিয়ে কাজ চালিয়েছে ভারত।

দুজনই উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ঠিক প্রত্যাশা পূরণ করতে পারেননি। উদাহরণ যখন ধোনি, তখন প্রত্যাশা পূরণ করাটা কঠিনই বটে। তাই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই ধোনিতেই আস্থা রাখার কথা ভাবা শুরু করেছিল ভারত। অনেক কিংবদন্তিই বলছিলেন এখনো ধোনির ফেরার সুযোগ আছে। শুধু আইপিএলের পারফরম্যান্স দেখালেই হলো। কিন্তু ধোনি সে সুযোগ নিলেন না। আগেই অবসর ঘোষণা করে দিলেন। আর এতে সবচেয়ে বেশি লাভ হয়েছে রাহুল ও পন্তের। কারণ, জাতীয় দলে উইকেটরক্ষকের দৌড়ে এখন যে একজন কিংবদন্তিকে নিয়ে ভাবতে হচ্ছে না তাঁদের।

গতকাল সে দিকটাই সবার সামনে তুলে ধরেছেন ডিন জোন্স। টুইটারে লিখেছেন, ‘গতকাল মহেন্দ্র সিং ধোনির অবসরের পর বাজি ধরতে পারেন, কেএল রাহুল ও ঋষভ পন্ত বেশ আরামে ঘুমিয়েছে!’

ডিন জোন্সের কথাটা ভুল নয়। খুব একটা। ধোনি অবসর নেওয়ায় এবার অন্তত জাতীয় দলে খেলার স্বপ্নটা উজ্জ্বল হচ্ছে ভারতের অন্য উইকেটরক্ষক ব্যাটসম্যানদের। শুধু পন্ত নয়, দীনেশ কার্তিক কিংবা সঞ্জু স্যামসনরাও এখন একটু বাড়তি অনুপ্রেরণা পাবেন। তবে ভারত ব্যাটসম্যান থেকে উইকেটরক্ষক-ব্যাটসম্যান বনে যাওয়া রাহুল যে দুর্দান্ত ফর্মে আছেন সবাই বেশ দুশ্চিন্তায় পড়ে যাবেন। উইকেটের পেছনে পারফরম্যান্স যেমন তেমন হোক, ব্যাট হাতে রীতিমতো দুর্দান্ত ফর্মে আছেন রাহুল।

এমন অবস্থায় রাহুলকে পেছনে ফেলাটাই মূল লক্ষ্য হয়ে উঠছে পন্তের জন্য। ধোনির অবসরের পর আগামী আইপিএলের পারফরম্যান্সটা তাই মহাগুরুত্বপূর্ণ হয়ে উঠেছে পন্তের জন্য।

উইকেটরক্ষক হিসেবে পন্ত ও রাহুলের পারফরম্যান্স :

ওয়ানডে   
উইকেটরক্ষকম্যাচরানডিসমিশাল
পন্ত২১৭
রাহুল৩০৩
টি-টোয়েন্টি   
উইকেটরক্ষকম্যাচরানডিসমিশাল
পন্ত ১৬১৯৭
রাহুল ৫২২৪

এ জাতীয় আরো সংবাদ

রাংনিককে জয় দিয়ে বরণ করলেন রোনালদোরা

প্রকাশিতঃ ৫ ডিসেম্বর ২০২১, রবিবার, ১০:২৬ অপরাহ্ন

চট্টগ্রাম টেস্টে লিডের পথে বাংলাদেশ

প্রকাশিতঃ ২৯ নভেম্বর ২০২১, সোমবার, ৮:২৬ পূর্বাহ্ন

৩৩০ রানে অলআউট বাংলাদেশ

প্রকাশিতঃ ২৭ নভেম্বর ২০২১, শনিবার, ১১:৫১ অপরাহ্ন

ইতিহাস গড়ে প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ ২৭ নভেম্বর ২০২১, শনিবার, ৭:২০ অপরাহ্ন

দুঃস্বপ্নের সকালে শুরু, স্বস্তির বিকেলে শেষ

প্রকাশিতঃ ২৭ নভেম্বর ২০২১, শনিবার, ১২:২১ পূর্বাহ্ন

পিএসজিকে চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেওয়া আমার স্বপ্ন: মেসি

প্রকাশিতঃ ২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২৩ অপরাহ্ন

প্রথম শ্রেণির ক্রিকেটে মিঠুনের সাত উইকেট পাওয়া কী ইঙ্গিত

প্রকাশিতঃ ২৪ নভেম্বর ২০২১, বুধবার, ১০:২৫ অপরাহ্ন