চারটা মাস মানসিক চাপে ছিলেন তামিম চারটা মাস মানসিক চাপে ছিলেন তামিম – দখিন দর্পণ
Image
Sorry, no posts Have .......

সোমবার  •  ১৮ ১৪২৮ • ০২ অগাস্ট ২০২১

চারটা মাস মানসিক চাপে ছিলেন তামিম

প্রকাশিতঃ ১৮ অগাস্ট ২০২০, মঙ্গলবার, ৩:৪২ পূর্বাহ্ন । পঠিত হয়েছে ১৫৭ বার।

চারটা মাস মানসিক চাপে ছিলেন তামিম

স্পর্টস ডেস্ক : অবশেষে মাঠে ফিরতে পেরে আর সব খেলোয়াড়ের মতো তামিম ইকবালও খুশি। এই ফেরার মধ্য দিয়ে আপাতত পেছনে ফেলা গেছে কঠিন এক সময়। তামিম বলছেন, করোনায় ঘরবন্দী সময়টায় ভীষণ মানসিক চাপেই থাকতে হয়েছে তাঁদের।

ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়েছে গত মাসে। এ অনুশীলনের দুটি পর্ব শেষে তামিম যোগ দিয়েছেন কাল থেকে। মাঝে চিকিৎসার জন্য লন্ডনে যাওয়া, সেখান থেকে ফিরে কোয়ারেন্টিনে থাকায় অনুশীলনে যোগ দিতে কিছুটা দেরি হয়েছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। অবশেষে অনুশীলন যোগ দিয়ে কিছু নির্ভারই লাগছে তামিমের। করোনায় গত চারটা মাস যে সহজ ছিল না তাঁর, এই তিন-চার মাস অনেক কঠিন ছিল। হয়তো আমরা বাসায় ছিলাম, পরিবারের সঙ্গে ছিলাম, মানসিক একটা মানসিক চাপের মধ্য দিয়ে গিয়েছি। বাসা থেকে বের হতে পারছিলাম না। সাধারণ একটা সফর থেকে ফিরে ৭-৮ দিনের একটা ছুটি পাই। আমরা অনেক জায়গায় যেতে পারি বা অনেক কিছু করতে পারি। এই চার মাস অন্যরকম ছিল।

শুধু নিজেকে নিয়েই নয়, সবার মতো তামিমের চিন্তা ছিল পরিবারকে নিয়েও। কঠিন এ সময়েই করোনায় আক্রান্ত হয়েছেন তাঁর মা, বড় ভাইসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য। সবাই করোনামুক্ত হলেও মনের ওপর দিয়ে ভালোই একটা ঝড় গেছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। তামিম তাই বলছেন, স্বাস্থ্যের ব্যাপারে পরিবারের সদস্যদের নিয়ে চিন্তা ছিল। এই চার মাস অনেক কঠিন ছিল। অবশেষে আমরা যেটা করতে পছন্দ করি, সেই খেলাধুলা করতে পারছি। এটা অনেক ভালো ব্যাপার।


ঘরবন্দী থাকলেও তামিম একেবারে বসে থাকেননি। ফিটনেসের কাজ চালিয়ে গেছেন। বাঁহাতি ওপেনার এখন তাকিয়ে আছেন শ্রীলঙ্কা সফরের দিকে। মিরপুরে আজ ব্যক্তিগত অনুশীলন শেষে তামিম বললেন, এই চার মাসে বিসিবি আমাদের কিছু সেশন ঠিক করে দিয়েছিল। মানসিকভাবে যেন আমরা ভালো অবস্থায় থাকি। ব্যক্তিগতভাবে আমিও দুই-তিনটা সেশন করেছি। এসব আমাকে ভালো সহায়তা করেছে। কিন্তু যেটা বলেছি এই চার মাস কোনোভাবেই সহজ ছিল না। কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে যে এখান থেকে বের হয়ে যত তাড়াতাড়ি মানসিকভাবে ভালো অবস্থায় এসে যাই। সামনে আমাদের বড় একটা সফর আছে। আমি বিশ্বাস করি যে আমাদের ভালো সুযোগ আছে।

এ জাতীয় আরো সংবাদ

সাকিবকে নিয়ে নাইট রাইডার্সের উন্মাদনা

সাকিবকে নিয়ে নাইট রাইডার্সের উন্মাদনা

প্রকাশিতঃ ৭ এপ্রিল ২০২১, বুধবার, ১১:৫০ অপরাহ্ন

সাকিবকে ক্ষমা চাইতে হলো কেন

প্রকাশিতঃ ১৯ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১২:৫৮ পূর্বাহ্ন

নতুন শুরুর অপেক্ষায় আশরাফুল

প্রকাশিতঃ ১০ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১২:১৭ পূর্বাহ্ন

৩৯২ দিন পর গোল পেল হ্যাজার্ড, বড় জয়ে শীর্ষে...

প্রকাশিতঃ ১ নভেম্বর ২০২০, রবিবার, ১২:১৩ পূর্বাহ্ন

সুপার ওভারে মাত্র ২ রান করল হায়দরাবাদ!

প্রকাশিতঃ ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ২:০৭ পূর্বাহ্ন

ইরফানকে পাশে চান পায়েল

প্রকাশিতঃ ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ২:০২ পূর্বাহ্ন

স্বামীর কীর্তিতে টুইটারে শোয়েবের স্ত্রী সানিয়া মির্জা

প্রকাশিতঃ ১৪ অক্টোবর ২০২০, বুধবার, ১২:২৮ পূর্বাহ্ন