মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিজের মেয়ে ও নাতিকে নিয়োগ দেয়ার অভিযোগ মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিজের মেয়ে ও নাতিকে নিয়োগ দেয়ার অভিযোগ – দখিন দর্পণ
Image
Sorry, no posts Have .......

বৃহস্পতিবার  •  ২১ ১৪২৮ • ০৫ অগাস্ট ২০২১

মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিজের মেয়ে ও নাতিকে নিয়োগ দেয়ার অভিযোগ

প্রকাশিতঃ ১৮ অগাস্ট ২০২০, মঙ্গলবার, ২:০৯ পূর্বাহ্ন । পঠিত হয়েছে ১৬৪ বার।

মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিজের মেয়ে ও নাতিকে নিয়োগ দেয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্ট : শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ঈশ্বরীপুর মধ্যবর্তী স্থানে অবস্থিত হেতেলখালি নাসিরাবাদ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল বারী ও সভাপতি বজলুর রশীদের যোগসাজশে গোপনে সহ-সুপার, আয়া, নৈশ্য প্রহরী পদে নিয়োগ দিয়েছে।

নিয়োগ পাওয়া ব্যক্তিরা হলেন-সুপার আব্দুল বারীর নিজের মেজ মেয়ে হাবিবা ও নিজের বড় মেয়ের ছেলে আব্দুর রহমান, সহ-সুপার হয়েছেন মাদ্রাসা প্রতিষ্ঠাতার তার ছেলে ম্যানেজিং কমিটির দাতা সদস্য জাফর ইকবলের ভাই ইয়াছিন আলী।

সুপারের পরিবারতান্ত্রিক নিয়োগ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় শুরু হয়েছে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের না জানিয়ে গত ১৪ তারিখ শুক্রবার গোপনে নিয়োগের কাজ শেষ করে। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস সরকারিভাবে সীমিত আকারে পালনের নির্দেশ থাকলেও পালন করেনি। নিয়োগ হয়ছে বিষয়টি জানাজানি হলে বিদ্যোৎসাহী সদস্য আব্দুর রব ও অভিভাবক সদস্য আদম আলী, সিরাজুল ইসলাম, শাহাজান দাতা সদস্য জাফর ইকবালসহ আরও অনেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাছে লিখিত অভিযোগে করেন।

বিদ্যোৎসাহী সদস্য আবদুর রব বলেন, আমাদেরকে না জানিয়ে গোপনে সুপার নিজের মেয়ে নিজের নাতিকে নিয়োগ দিয়েছে। তার যে মেয়েকে নিয়োগ দিয়েছে তার বাড়ি কালিগঞ্জ উপজেলায়। আয়া পদে নিয়োগের জন্য প্রতিষ্ঠানের পাশে কাউকে নিয়োগ দেওয়ার শর্ত থাকলেও তা না মেনে তার নিজের মেয়ে ও নাতিকে নিয়োগ দিয়েছে। বিষয়টি অতি দু:খজনক।

প্রতিষ্ঠানটির দাতা সদস্য জাফর ইকবাল বলেন, আমাদেরকে না জানিয়ে গোপনে সুপার নিজের মেজ মেয়ে ও নাতিকে নিয়োগ দিয়েছে। বিষয়টি জানতে পেরে সভাপতির সাথে কথা বলি সভাপতি বলেন, সুপার কিভাবে নিয়োগ দিয়েছে বিষয়টি আমি জানিনা। অভিভাবক সদস্য আদম আলী, সিরাজুল ইসলাম জানান, মাদ্রাসার নিয়োগের বিষয়ে ম্যানেজিং কমিটির মধ্যে কোন আলোচনা করা হয়নি কবে নিয়োগ হবে কাদের কে নেবে। কিন্তু হঠাৎ শুনলাম শুক্রবারে লোক নেওয়া হয়ে গেছে।

নিয়োগের বিষয়ে মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল বারী বলেন, সরকারি বিধি মোতাবেক নিয়োগ হয়ছে। নিজের মেয়ে ও নাতিকে দেওয়া ব্যাপারে বলেন, যোগ্য ব্যক্তিদের নিয়োগ দেওয়া হয়েছে। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ তেজারাত বলেন, আমার কাছে অভিযোগে করলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। সরকারি বিধি মোতাবেক নিয়োগ বোড যে থাকবে তার পরিবার থেকে প্রার্থী আসলে সে নিয়োগ বোডে থাকতে পারবে না। গোপনে নিয়োগ দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। এলাকাবাসী বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। নিয়োগের বিষয়ে ম্যানেজিং কমিটির মধ্যে কোন আলোচনা করা হয়নি কবে নিয়োগ হবে কাদের কে নেবে। কিন্তু হঠাৎ শুনলাম শুক্রবারে লোক নেওয়া হয়ে গেছে। নিয়োগের বিষয়ে মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল বারী বলেন, সরকারি বিধি মোতাবেক নিয়োগ হয়ছে। নিজের মেয়ে ও নাতিকে দেওয়া ব্যাপারে বলেন, যোগ্য ব্যক্তিদের নিয়োগ দেওয়া হয়েছে।

সভাপতি বজলুর রশীদ বলেন, সরকারি বিধি অনুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

শ্যামনগরে বৃদ্ধা শ্বাশুড়িকে মারপিটের ঘটনায় দুই পুত্রবধূ ও ছেলে...

প্রকাশিতঃ ৭ ডিসেম্বর ২০২০, সোমবার, ৮:৩১ পূর্বাহ্ন

শ্যামনগরে কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম গুলিবিদ্ধ

প্রকাশিতঃ ১৫ নভেম্বর ২০২০, রবিবার, ৮:৪৮ অপরাহ্ন

শ্যামনগরে দীপাবলির আগুনে পুড়ল ঘর

প্রকাশিতঃ ১৪ নভেম্বর ২০২০, শনিবার, ১১:২৯ অপরাহ্ন

শ্যামনগর শিক্ষা অফিসার আক্তারুজ্জামান মিলনকে ষ্ট্যান্ড রিলিজ

প্রকাশিতঃ ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ১০:০৮ অপরাহ্ন

সুন্দরবনে চোরা মেঘনা নদীতে অবৈধ নৌকা আটক

প্রকাশিতঃ ১৬ অক্টোবর ২০২০, শুক্রবার, ১২:৪২ পূর্বাহ্ন

শ্যামনগরে ৩০০ কোটি টাকার অভিযোগের তদন্ত সম্পন্ন

প্রকাশিতঃ ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১২:৩৪ পূর্বাহ্ন

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত : অজানা এক অপূর্ব সৈকত

প্রকাশিতঃ ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ২:০৯ পূর্বাহ্ন